Rahmania Madrasah Sirajganj

খানকাহে ইমদাদিয়া আশরাফিয়া

যেভাবে শুরু

১৫ জুমাদাল আখিরাহ ৪২ হি. মুতাবিক ২৯ জানুয়ারী ২১ ইং রোজ শুক্রবার ’মাসিক এহইয়ায়ে সুন্নত ইজতেমা’ এর ব্যানারে শুক্রবার বাদ মাগরিব হযওতওয়ালা মুরশিদুস সুন্নাহ মুফতি সুহাইল দা. বা. এর বয়ান ও দুআর মাধ্য খানকাহে ইমাদদিয়া আশফিয়ার কার্যক্রম শুরু হয়।

লক্ষ্য ও উদ্দেশ্য

  • উলামা, তালাবা ও জনসাধারণ কিভাবে তাদের ঈমান ও আমল দুরস্ত করতে পারে এ ব্যাপারে সঠিক দিকনির্দেশনা প্রদান করা।
  • জীবনের প্রতিটি ক্ষেত্রে কিভাবে রসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সুন্নত সমূহ বাস্তবায়ন করা যায় এটার মশকে আমলকী বা প্রাকটিক্যাল ট্রেনিং সম্পাদন করা।
  • রসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রেখে যাওয়া সুন্নত সমূহের মধ্যে থেকে মৃত সুন্নতগুলো পুনরায় জীবিত করার আপ্রাণ চেষ্টা করা।
  • আমরা যেহেতু সব সময় দুনিয়াবী ব্যস্ততায় থাকি, তাই সময় বের করে কিভাবে নেক আমল করা যায় এ সংক্রান্ত কার্যক্রম পরিচালনার চেষ্টা করা।
  • কুরআন ও সুন্নাহ অনুযায়ী জীবনযাপন পরিচালনার জন্য একটি সম্মিলিত উদ্যোগই হল খানকাহে ইমদাদিয়া আশরাফিয়ার মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

বর্তমান কার্যক্রম যেভাবে চলছে

দেশের বিভিন্ন প্রান্ত থেকে যে সমস্ত আগ্রহী উলামা, তালাবা ও বন্ধু-বান্ধবগন নিজের ঈমান ও আমলের পরিশুদ্ধতা চান, সুন্নত অনুযায়ী জীবন-যাপন করতে চান, তাদের আগ্রহের ভিত্তিতে প্রতি ইংরেজি মাসের শেষ শুক্রবার মাগরিবের পর থেকে তিলাওয়াতে কালামে পাকের মাধ্যমে মাসিক এহইয়ায়ে সুন্নত ইজতেমা পরিচালিত হয়ে আসছে আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ প্রতিমাসে এর ধারাবাহিকতা চালু আছে ও থাকবে, হযরাত উলামায়ে কিরামগন এখানে গুরুত্বপূর্ন বয়ান করে থাকেন। আল্লাহ তাআলা এই উদ্যোগকে ইখলাসের সাথে পরিচালনা করার তৌফিক দান করুন, এবং কিয়ামত পর্যন্ত এর ধারাবাহিকতাকে কবুল করুন, আমিন।