Rahmania Madrasah Sirajganj

হেফাজত ও কওমী মাদরাসায় সরকার কোনোরকম হস্তক্ষেপ করবে না জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

কিছু অনলাইন গণমাধ্যমে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে বাদসহ ৫ শর্ত সরকারের” শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা সঠিক নয় বলে জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নুরুল ইসলাম।

গতকাল একটি অনলাইন নিউজ পোর্টালের সাথে আলাপকালে হেফাজত মহাসচিব বলেন, ”কয়েকদিন ধরে কিছু অনলাইন গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিত ভাবে হেফাজতকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা প্রতিবেদন প্রকাশ করে বলছে, হেফাজতকে সরকার ৫ দফা শর্ত দিয়েছে!

যা ডাহা মিথ্যাচার ছাড়া কিছুই নয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে আমাদের বৈঠকে কোনো শর্তের বিষয়ে আলাপ হয়নি। বরং মন্ত্রী আমাদের স্পষ্ট জানিয়েছেন যে, হেফাজত ও কওমী মাদরাসায় সরকার কোনোরকম হস্তক্ষেপ করবে না।

তিনি আরো বলেন, এসব মিথ্যা সংবাদে বলা হচ্ছে, হেফাজতের আমীর আল্লামা জুনাইদ বাবুনগরীকে বাদ দেওয়ার কথা হয়েছে। আমরা স্পষ্ট বলতে চাই, আল্লামা বাবুনগরী হেফাজতের আমীর আছেন, আগামীতেও থাকবেন ইন শা আল্লাহ। আমাদের মুরব্বী শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. -এর আমানত হেফাজতে ইসলাম। বর্তমানে এই আমানতের রাহবরী করছেন হজরতের খলীফা ও শিষ্য আল্লামা জুনাইদ বাবুনগরী। আমরা তার নেতৃত্বেই ঐক্যবদ্ধ আছি।

হেফাজত নেতাদের সাথে সেদিন স্বরাষ্ট্রমন্ত্রীর কি বিষয়ে আলাপ হুয়েছিলো? এমন প্রশ্নের জবাবে আল্লামা নুরুল ইসলাম বলেন, ”আমরা ৪ দফা লিখিত দাবি জানিয়েছিলাম স্বরাষ্ট্রমন্ত্রীকে। লিখিত দাবিগুলো আমরা গণমাধ্যমকেও দিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দাবিগুলো পূরণের বিষয়ে আশ্বাস দিয়েছেন। এর বাহীরে কোনও দাবি বা শর্ত নিয়ে সেদিন আলাপ আলোচনা হয়নি।

পড়েছেনঃ 38 জন