আরবী তারিখঃ এখন ১৬ জিলহজ ১৪৪৫ হিজরি মুতাবিক, ২৩ জুন ২০২৪ খ্রিস্টাব্দ, রোজ রবিবার, সময় বিকাল ৪:১৬ মিনিট
খানকাহ এর সুন্নতী ইজতেমা ও মারকাজী মজলিসে আইম্মাহ সমূহ
সুন্নতী ইজতেমাঃ প্রতি বছরের মাহে মুহাররম, মাহে রবিউস সানী ও মাহে রজব এর প্রথম সপ্তাহের বৃহস্পতিবার ও শুক্রবার হযরাতে সালেকীনদের জন্য রহমানিয়া মাদরাসা সিরাজগঞ্জ প্রাঙ্গনে খানকাহে ইমদাদিয়া আশরাফিয়ার সুন্নতী ইজতেমা অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।
মারকাজী মজলিসে আইম্মাহঃ ১. মাহে শাউয়ালের শেষ শনিবার। ২. মাহে যিলহজের শেষ শনিবার। ৩. মাহে সফরের শেষ শনিবার। ৪. মাহে রবিউস সানীর শেষ শনিবার। ৫. মাহে জুমাদাল আখিরাহ এর শেষ শনিবার। ৬. মাহে রজবের শেষ সপ্তাহে বিষয় ভিত্তিক মজলিস।
বিশেষ দ্রষ্টব্যঃ- ✓✓ প্রতি আরবী মাসের শেষ বৃহস্পতিবার রহমানিয়া মাদরাসার সকলের জন্য মাসিক সুন্নতী ইজতেমা হবে। ✓✓ প্রতি বছর ২০ শাবান থেকে ৩০ রমাযানুল মুবারক পর্যন্ত ৪০ দিন, রমাযানুল মুবারক এর প্রথম ১৫ দিন, রমাযানুল মুবারক এর শেষ দশক হযরাতে সালেকীনদের জন্য এতেকাফ হবে ইনশাআল্লাহ।
সুন্নতী মজলিস/মজলিসে আইম্মাহ সমূহ (আঞ্চলিক)
সুন্নতী মজলিসঃ ১. ২৯ জুন ২৪ ইং রোজ শনিবার শাহজাদপুরের গাড়াদহ ফিল্ড জামে মসজিদে সুন্নতী মজলিস। ২. ১৩ জুলাই ২৪ ইং রোজ শনিবার উল্লাপাড়ার ডেফলবাড়ী নুরানীয়া হাফিজিয়া মাদরাসায় সুন্নতী মজলিস।
মজলিসে আইম্মাহঃ ১১ জুলাই ২৪ ইং রোজ বৃহস্পতিবার চরমেটুয়ানী মসজিদে ধুকুরিয়াবেড়া ইউনিয়নের মজলিসে আইম্মাহ।

নাযেরা-হিফযুল কুরআন বিভাগের ফরম ও ভর্তির নিয়ম-নীতি

হিফযুুুল কুরআন বিভাগ

পবিত্র কুরআনে কারিমের সহী-শুদ্ধ তিলাওয়াত চর্চার নিমিত্ত বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত হাফিজে কুরআন দ্বারা বিভাগটি চালু করা হয়৷ পাশাপাশি জীবন পরিচালনায় গুরুত্বপূর্ণ মাসাআলা-মাসাইল, সার্বিক জীবনে রসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সকল সুন্নত সমূহ বাস্তবায়ন এবং বাংলাদেশের একজন আদর্শ নাগরিক হিসেবে শুদ্ধ বাংলা ভাষা বলতে পারার আমলী মশক করানো হয়৷

নাযেরা-হিফযুল কুরআন বিভাগের ফরম ও ভর্তির নিয়ম-নীতি

যে সমস্ত ত্বলাবাগন হিফজ বিভাগে ভর্তি হতে ইচ্ছুক, তাদেরকে প্রথমত মাদরাসা থেকে বা নিচ থেকে দরখাস্ত ফরম সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করতে হবে, এরপর বিভাগীয় প্রধানের কাছে এ ফরম সত্যায়ন করিয়ে মাদরাসা কর্তৃক জারীকৃত নির্দেশনা মুতাবিক পরীক্ষা দিতে হবে, উত্তীর্ণ ত্বলাবাগনের নামের তালিকা দ্রুত মাদরাসা কর্তৃপক্ষ প্রকাশ করবে, এরপর উত্তীর্ণ ত্বলাবাগন মূল ফরম নাম্বারসহ গ্রহণ করে এককালীন নগদ অর্থ জমা দিয়ে ভর্তি হতে হবে।

দরখাস্ত ফরম ডাউনলোড করুন