Rahmania Madrasah Sirajganj

মাদরাসা সমূহের নিয়ন্ত্রণের প্রজ্ঞাপনে আল হাইআতুল উলইয়ার জরুরী সভা

ক্বওমী মাদ্রাসা বিষয়ে সরকারের পক্ষ থেকে নোটিশ ও মাদ্রাসা বোর্ডের সিদ্ধান্ত: মুরুব্বীদের উপর আস্থা রাখুন

আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির ঢাকাস্থ সদস্যবৃন্দের জরুরি সভা

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গতকাল, ২৩ জুন ২০২১ তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে আল-হাইআতুল উলয়ার ই-মেইলে ‘অফিস আদেশ’ এবং ‘সভার নোটিশ’ নামে দুটি পত্র প্রেরণ করা হয়, যা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আল-হাইআতুল উলয়ার চেয়ারম্যান মহোদয়ের নির্দেশক্রমে গতকাল বুধবার রাতেই সভায় যোগদানে আহূত সদস্যগণের অপারগতা জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগকে ই-মেইল করা হয় এবং ফোনে অবহিত করা হয়।

মাননীয় উপমন্ত্রীর সভাপতিত্বে আহূত সভায় যোগদানের অপারগতার কারণগুলো ছিল নিম্নরূপ :
১. সভার আলোচ্যসূচীতে কওমি মাদরাসা খোলার বিষয়টি ছিল না, অথচ আল-হাইআতুল উলয়ার পক্ষ হতে এ বিষয়ে সরকারের দায়িত্বশীলদের সঙ্গে বারবার আলোচনা হচ্ছিল। তাই সময়ের দাবি ছিল মাদরাসা খোলার বিষয়টি আলোচ্যসূচিতে থাকা।

২. ‘সভার নোটিশ’ এর আলোচ্য বিষয় এবং ‘অফিস আদেশ’টি আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ আইন, ২০১৮ এর সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

৩. সভার আলোচ্যবিষয় সম্পর্কে আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির সভায় আলোচনা হওয়া জরুরি। কিন্তু সময় স্বল্পতার কারণে তা সম্ভব ছিল না। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে ‘অফিস আদেশ’ এবং ‘সভার নোটিশ’ ই-মেইলে পাঠানো হয় গতকাল বিকাল ৪.৪৮ মিনিটে আর সভা আহ্বান করা হয় আজ ২৪ জুন বেলা ১১:৩০ মিনিটে।

বিষয়টি সম্পর্কে পর্যালোচনার জন্য অদ্য, ২৪ জুন ২০২১ তারিখ বাদ জোহর বেফাকের কার্যালয়ে আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির ঢাকাস্থ সদস্যবৃন্দ এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়ার গুরুত্বপূর্ণ সদস্যদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আল-হাইআতুল উলয়ার চেয়ারম্যান এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি আল্লামা মাহমুদুল হাসান সাহেব (দামাত বারাকাতুহুম)।

সভায় উপস্থিত ছিলেন হযরত মাওলানা নূরুল ইসলাম, হযরত মাওলানা মাহফুজুল হক, হযরত মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, হযরত মাওলানা মুফতি আরশাদ রাহমানী, হযরত মাওলানা মুফতি মোহাম্মদ আলী, হযরত মাওলানা ইয়াহইয়া মাহমূদ, হযরত মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, হযরত মাওলানা মুফতি নূরুল আমীন, হযরত মাওলানা মুফতি মিজানুর রহমান সায়ীদ, হযরত মাওলানা জাফর আহমদ, হযরত মাওলানা নেয়ামাতুল্লাহ ফরিদী, হযরত মাওলানা মনীরুজ্জামান, বেফাকের মহাপরিচালক হযরত মাওলানা মুহাম্মাদ যুবায়ের।

উল্লেখ্য, আগামী ২৮ জুন ২০২১ তারিখ, সোমবার ‘অফিস আদেশ’ বিষয়ে আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির সভা আহ্বান করা হয়েছে।

আল্লাহ তা‘আলা সকলের কল্যাণ করুন। আমীন।

বার্তা প্রেরক,
মুঃ অছিউর রহমান,
অফিস সম্পাদক, আল-হাইআতুল উলয়া বাংলাদেশ
০১৩০৫৬৫৬৭০৩

পড়েছেনঃ 40 জন