Rahmania Madrasah Sirajganj

কারো জান-মাল ও সম্মানের যেন ক্ষতি করা না হয়: তালেবান মুখপাত্রের সতর্কবার্তা

‘কারো জান-মাল ও সম্মানের যেন ক্ষতি করা না হয়’ তালেবান সদস্যদের দেওয়া এক সতর্ক বার্তায় এ মন্তব্য করেন তালেবানের মিডিয়া মুখপাত্র সোহেল শাহীন।

সতর্ক বার্তায় তিনি বলেন, ইমারতে ইসলামিয়ার পক্ষ থেকে তালেবান সদস্যদের এই নির্দেশনা দেয়া হচ্ছে যে, তাদের পক্ষ থেকে যেন কারো জান-মাল ও ইজ্জত-আবরুর ওপর হামলা করা না হয় এবং কারো ক্ষতি করা না হয়।

তিনি আরো বলেন, ‘তালেবান সদস্যদের আরো একবার সতর্ক করা হচ্ছে, কারো বাড়ি-ঘরে অনুমতি ছাড়া প্রবেশ করবেন না’।

প্রসঙ্গত, ২০০১ সালের পর আবারো আফগানিস্তানের ক্ষমতায় তালেবান। আফগানিস্তানের পটপরিবর্তন ঘটেছে রক্তপাতহীনভাবেই। গতকাল (১৫ আগস্ট) পদত্যাগ করেছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গানি। কাবুল দখলের কয়েক ঘণ্টার মধ্যেই তিনি পদত্যাগ করেন। তার পদত্যাগের পর তালেবানের কাছে ক্ষমতা হস্তান্তর করা হয়।

ক্ষমতা নিয়ন্ত্রণের পর আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রবেশের পর ‘সাধারণ ক্ষমা’ ঘোষণা করেছেন তালেবান যোদ্ধারা। তালেবানের মুখপাত্র সুহাইল শাহিন এক ঘোষণায় পুরো আফগানিস্তানে ‘সাধারণ ক্ষমা’ ঘোষণা করেন।

তিনি বলেন, ইসলামী ইমারত আফগানিস্তানের দরজা ওই ব্যক্তিদের জন্যও উন্মুক্ত থাকবে যারা আমাদের বিরুদ্ধে হামলায় সহযোগিতা করেছে। সুহাইল শাহিন আরও বলেন, কাবুলের দুর্নীতিগ্রস্থ সরকারের সঙ্গে জড়িত কর্মকর্তাদের জন্যও ইসলামী ইমারত আফগানিস্তানের সব দরজা খোলা থাকবে।

পড়েছেনঃ 50 জন