Rahmania Madrasah Sirajganj

এবারের লকডাউনে সব ব্যাংক বন্ধ থাকবে

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। এর সঙ্গে মিল রেখে ২১ এপ্রিল পর্যন্ত সব ব্যাংক বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। আজ সোমবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায় কেন্দ্রীয় ব্যাংক।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম।

তিনি বলেন, সরকার লকডাউনের বিধিনিষেধের আওতায় সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বলেছে। সেই সিদ্ধান্তের আলোকে সব ব্যাংক বন্ধ থাকবে।

তবে খোলা থাকবে স্থল, সমুদ্র ও বিমানবন্দর এলাকার ব্যাংকের শাখা ও বুথগুলো। কারণ বন্দর কাস্টমসে পণ্য আমদানি-রপ্তানিতে দরকার পড়তে পারে। সে কারণেই এ সংশ্লিষ্ট শাখাগুলো খোলা রাখা হবে।

দেশে করোনাভাইরাস পরিস্থিতির আশঙ্কাজনকভাবে অবনতির প্রেক্ষাপটে আগামী ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত সর্বাত্মক লকডাউন আরোপ করা হয়েছে। আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত দেশের সব অফিস-আদালত, শপিংমল, আর্থিক প্রতিষ্ঠান, দোকানপাট, হাটবাজার বন্ধ থাকবে। একই সঙ্গে বন্ধ থাকবে সব ধরনের গণপরিবহন ও অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট। এ ছাড়া অতি জরুরি প্রয়োজন ছাড়া মানুষ বাড়ির বাইরে যেতে পারবে না। বিধিনিষেধ কার্যকরে মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

পড়েছেনঃ 32 জন